20 C
Dhaka

সুনামগঞ্জে বন্যায় হোটেলবন্দী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ ছাত্র-ছাত্রী উদ্ধার

প্রকাশিত:

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওড়ে বেড়াতে গিয়ে ভয়াবহ বন্যার কবলে পড়ে সেখানকার একটি হোটেলে বন্দীদশা থেকে উদ্ধার করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন ছাত্র-ছাত্রীকে। তাদের উদ্ধার করেছেন সেনাবাহিনীর সদস্যরা।

রোববার, ১৯ জুন আন্তঃবাহিনীর জণসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়। উদ্ধারের পর সেনাবাহিনীর নৌকায় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন ছাত্র-ছাত্রীকে সিলেটে নিয়ে যাওয়ার কথাও জানানো হয়েছে আইএসপিআর এর বিবৃতিতে।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে টাঙ্গুয়ার হাওরে ভ্রমণের উদ্দেশ্যে দল বেঁধে সুনামগঞ্জে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন ছাত্র-ছাত্রী। পরদিন বৃষ্টির মধ্যেই তারা ঘুরে বেড়ান। হঠাৎ বন্যা দেখা দিলে ট্রলারে চেপে কোনোভাবে সুনামগঞ্জ শহরে পৌঁছান তারা।

একদিন পর সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটে। বন্যার পানিতে রাস্তা-ঘাট তলিয়ে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তারা সুনামগঞ্জ শহরে পানসি নামের একটি হোটেলে আটকা পড়েন। সেখানে তাদের সঙ্গে আরও বেশ কয়েকজন আটকা পড়েন।

তারা যে হোটেলে আটকা পড়েন সেই হোটেলের নিচেও পানি ঢুকে পড়ে। বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। খাবার-পানিও শেষ হয়ে যায়। বিদ্যুৎ না থাকায় পানির মোটর চালু করা সম্ভব না হওয়ায় টয়লেটও ব্যবহারেও তাদের বেশ ঝামেলার মধ্যে পড়তে হয়। সবমিলিয়ে ভয়ংকর পরিস্থিতির মুখোমুখি হন তারা। যত দ্রুত সম্ভব সেখান থেকে নিরাপদে বাড়ি ফেরার তাগিদ জানিয়ে বিপদ থেকে উদ্ধার পাওয়ার জন্য সবার কাছে দোয়াও চান তারা।

পরে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রশিক্ষিত উদ্ধারকারী দল পাঠিয়ে তাদের উদ্ধারের জন্য অনুরোধ জানানো হয়। অবশেষে আজ রোববার, ১৯ জুন তাদের উদ্ধার করা সম্ভব হলো।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img