20 C
Dhaka

সোশ্যাল মিডিয়ায় উষ্ণ ছবি দিয়ে লাইসেন্স হারালেন নারী চিকিৎসক

প্রকাশিত:

নারী চিকিৎসকের উষ্ণ ছবি: আজকাল, আফগানিস্তানে তালেবানে নারীদের নিয়ে অদ্ভুত আইন আসছে। কিন্তু বিশ্বের অন্যান্য দেশ নারীদের নিয়ে অদ্ভুত নিয়ম তৈরিতে

পিছিয়ে নেই। কারণ এখন সোশ্যাল মিডিয়ায় নিজের কিছু সাহসী ও উষ্ণ ছবি শেয়ার করে শাস্তি পেয়েছেন এক নারী চিকিৎসক। ঘটনাটি মিয়ানমারে, মহিলা পেশায় একজন ডাক্তার ।

বিষয়টি হলো উষ্ণ ছবি শেয়ার করায় শাস্তি পেয়েছেন মিয়ানমারের চিকিৎসক নাং মওয়ে সান। শাস্তি হিসেবে তার মেডিকেল লাইসেন্স বাতিল করা হয়েছে। অর্থাৎ এখন তিনি রোগীর চিকিৎসা করতে পারবেন না।

শুধু তাই নয়, ডাক্তার ন্যাং মওয়ে সান যখন তার সাজা শুনেছিলেন, তখন তিনি সিদ্ধান্ত নেন যে তিনি তার দেশ ছেড়ে অন্য কোথাও স্থায়ী হবেন, তখন তিনি জানতে পারেন যে তার ভ্রমণও নিষিদ্ধ করা হয়েছে।

মায়ানমারের এই ডাক্তার সবসময় মডেল হতে চেয়েছিলেন, কিন্তু বাবা-মায়ের নির্দেশে তিনি ডাক্তার হয়েছিলেন। কিন্তু এর পরেও তিনি তার শখ ধরে রেখেছেন। তার ছবি সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হয়।

এই ইসলামী দেশের কিছু মানুষ তার ছবিকে অপরাধ বলে আখ্যায়িত করছে। যে কারণে এখন ৩৩ বছর বয়সী সানকেও হাসপাতাল প্রশাসন চাকরি থেকে বরখাস্ত করেছে। প্রতিবেদনে বলা হয়, তার বিরুদ্ধে এসব অভিযোগ উঠলে ৩১শে মার্চ কর্তৃপক্ষ তার পাসপোর্ট বাজেয়াপ্ত করে। কিন্তু এখন পর্যন্ত তিনি তার অসুস্থ বাবার সঙ্গে দেখা করতে ব্যাংককে যেতে পারেননি। সান নিজের উপর এই নৃশংসতার বিরুদ্ধে তার আওয়াজ তুলেছেন অন্যায্য এবং মিডিয়ার সামনে একে মানবাধিকার লঙ্ঘন বলে অভিহিত করেছেন।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img