31 C
Dhaka

হিন্দু পরিবারের ঘর ভেঙ্গে জমি দখলের চেষ্টা

প্রকাশিত:

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় প্রতিপক্ষের বিরুদ্ধে একটি হিন্দু পরিবারের ঘর ভেঙ্গে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের ডোকলাখালি গ্রামে এ ঘটনা ঘটেছে। এই ঘটনায় ভুক্তভোগী পরিবার মির্জাগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। পার্শ্ববর্তী বাড়ির আলতাফ হাওলাদার, সেলিম খান, জসিম ও আরিফের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪/৫ জনের নামে এই অভিযোগ করা হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযোগকারী সঞ্জয় চন্দ্র হাওলাদারের বাবা মৃত রাখাল চন্দ্র হাওলাদারের কাছ থেকে ডোকলাখালি মৌজার ১৩৫ নং খতিয়ানের ৪৬ শতাংশ জমি কেনেন একই গ্রামের আলতাফ হাওলাদাররা।

কিন্তু রাখাল চন্দ্র মারা যাওয়ার পর অভিযুক্তরা তাদের কেনা সম্পত্তি ভোগ দখল না করে ওই মৌজার ৮৯ নং খতিয়ানের ৮০৩ নং দাগ থেকে পাঁচ শতাংশ জ‌মি অবৈধভাবে জোর করে ভোগ দখলের পাঁয়তারা করছে। সম্প্রতি তারা ওই জমিতে ড্রেজার দিয়ে বালু ফেলে দখলের চেষ্টা করে। পরে ওই জমিতে সঞ্জয় চন্দ্ররা টিনের ঘর নির্মাণ করলে ঘটনার দিন প্রতিপক্ষ আলতাফ হাওলাদাররা সেই ঘর ভাঙচুর করে। তখন বাধা দিলে ভুক্তভোগী পরিবারের লোকজনকে মারধর করে। শুধু তাই নয়, ওই জমির কাছে গেলে তাদের হত্যা ও জখম করার হুমকি দেয়।

এ প্রসঙ্গে মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার জানান, ভুক্তভোগী পরিবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন পুলিশের এই কর্মকর্তা।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img