27 C
Dhaka

১৬ মাস বয়সী বোনকে হত্যার দায়ে ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড

প্রকাশিত:

জামালপুরের সরিষাবাড়ীতে ১৬ মাস বয়সী বোনকে ডোবার পানিতে ফেলে হত্যার দায়ে ভাইয়ের আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়।

কারাদণ্ড পাওয়া ইন্দ্রজিৎ ঘোষ (২৪) উপজেলার শিমলা গোপীনাথ এলাকার পরিতোষ চন্দ্র ঘোষের ছেলে। মামলার অন্য আসামি ও ইন্দ্রজিৎ ঘোষের মামা শ্বশুর আনন্দ মহন্তকে খালাস দিয়েছেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র জানান, ২০১৭ সালের ২৩ জানুয়ারি রাতে নিজ ঘর থেকে নিখোঁজ হয় প্রাপ্তি ঘোষ। পুলিশ প্রথমে সন্দেহভাজন হিসেবে তার বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষকে আটক করে। জিজ্ঞাসাবাদে ইন্দ্রজিৎ পুলিশের কাছে ছোট বোনকে হত্যা ও লাশ গুমের কথা স্বীকার করেন।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ইন্দ্রজিৎ জানান, ১৬ মাস বয়সী ছোট বোনকে লালন পালনের ভয়ে ঘটনার রাতে ঘুম থেকে তুলে নিয়ে যায়। ওই রাতেই মামা শ্বশুর আনন্দ মহন্তকে সাথে নিয়ে সরিষাবাড়ি বাস টার্মিনালের পাশে একটি ময়লা পুকুরে ফেলে হত্যা করে লাশ গুম করে রাখে। বিষয়টি পুলিশকে জানানোর পর ডোবা থেকে প্রাপ্তির লাশ উদ্ধার করা হয়।

মামলায় ২৪ জনের মধ্যে ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ইন্দ্রজিৎ ঘোষকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড ও এক বছর সশ্রম কারাদণ্ডাদেশ দেন বিচারক। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি আনন্দ মহন্তকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img